(ইমাম মাহদী (আঃ) এর কালো পতাকা নয়, কালো মান উদীয়মান হবে)

নবী মোহাম্মাদ (সঃ) উল্লেখ করেছেনঃ ﺛُﻢَّ ﺗَﻄْﻠُﻊُ ﺍﻟﺮَّﺍﻳَﺎﺕُ ﺍﻟﺴُّﻮﺩُ ﻣِﻦْ ﻗِﺒَﻞِ ﺍﻟْﻤَﺸْﺮِﻕِ ﻓَﻴَﻘْﺘُﻠُﻮﻧَﻜُﻢْ ﻗَﺘْﻼً ﻟَﻢْ ﻳُﻘْﺘَﻠْﻪُ ﻗَﻮْﻡٌ = তারপর, কালো মান পূর্ব থেকে উত্থিত হবে। তারা তোমাদের সাথে এমন একটি উপায়ে যুদ্ধ করবে যে, পূর্ববর্তী জাতির দ্বারা কখনও করা হয়নি। [সুনানে ইবনে মাজাহঃ ৪০৮৪|মারফু|সহীহ]

● সেখানে ২টি গুরুত্বপূর্ণ শব্দভাণ্ডার রয়েছেঃ “আর-রায়াত” এবং “তাথলূ”। যদিও আর-রায়াত এর অর্থ হতে পারে “পতাকা” কিন্তু তার মানে শুধুমাত্র পতাকা এতেই সীমাবদ্ধ নয়। আরবীতে, রায়াত (বহুবচনঃ রায়াহ) মানে- ব্যানার, নিশান, বা যাহা কিছুই সামরিক (চাক্ষুষ) সনাক্তকরণ হিসাবে ব্যবহৃত মান। মূলত ﺭَﺃْﻳَﺔ (রায়া), একটি বিশেষ্য প্রতিশব্দ যাহা ﺭَﺃْﻱ (রায়া, “দৃশ্য, উপলব্ধি”) থেকে উদ্ভূত। এবং এটি ঐতিহাসিকভাবে সুপরিচিত যে, শব্দ “আর-রায়াত” (চাক্ষুষ) সনাক্তকরণের উদ্দেশ্যের জন্য।

ধিকন্তু, নিশ্চিতভাবে ﺗﻄﻠﻊ তাথলূ (মানেঃ উদীয়মান)। আরবি ভাষায় একটি ক্রিয়া যা সাধারণভাবে পতাকা নামেও ব্যবহৃত হয় না। যাহোক, এটি কোন কিছু নির্দিষ্ট করে যা সূর্য এবং চাঁদের মত আকাশে উদীয়মান হয়। এবং শূন্যে ভাসে বা আকাশ কোন কিছু ছাড়াই এটিকে ধরে রাখে বা ভারবহন করে।

তএব, এই কালো মান ই হচ্ছে (চাক্ষুষ) সনাক্তকরণের যন্ত্র যা শুধুমাত্র ভবিষ্যতে ঘটবে। যেটি আকাশে (তাথলূ) উদীয়মান হবে এবং একটি উপায়ে আপনার শত্রুদের সাথে যুদ্ধ করবে। যা পূর্ববর্তী উম্মতের দ্বারা কখনও করা হয়নি।

সুতরাং, এটি স্পষ্টভাবে প্রমাণিত হয়েছে যে- আর-রায়াত আস-সুওদ এর কালো ব্যানার, কালো পতাকা নয়, কিন্তু কালো মান। সামরিক দলের গর্ব। যা আকাশে ভেসে থাকবে এবং উদীয়মান হবে, কোন কিছুই এটিকে ধরে রাখবে বা ভারবহন করবে না। সুতরাং, যখন মানুষ তাদেরকে আসতে দেখবে, তাদেরকে আকাশের দিকে তাকাতে হবে এবং আকাশে সূর্য এবং চাঁদের উদীয়মানের দিকে তাকালে যেমন তাদের মাথা উচু করতে হয়।

Comments

Popular posts from this blog

(ইমাম মাহদী (আঃ) এর আগমন এবং গাযওয়া ই হিন্দ শুরু)

(প্রেসিডেন্ট এরদোগানের মৃত্যু ও তুর্কীতে ধ্বংস এবং ৩য় বিশ্বযুদ্ধের সূচনা)

মোহাম্মাদ কাসীম কে ???